আজ সোমবার, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

এবার গোসলে রোজিনা মেম্বার

নিজস্ব প্রতিবেদক:

আগে থেকেই ঘোষণা দিয়েছিলেন করোনা রোগী মারা গেলে তিনি গোসল করাবেন। গতকাল সে সুযোগ এসে যায় সদর উপজেলার এনায়েতনগর ইউনিয়নের ৭,৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সদস্য রোজিনা আক্তারের। খবর শুনেই দেরী না করে ছুটেন মাসদাইর কবরস্থানে।
ভয় কে জয় করে শুরু থেকেই করোনা রোধে সচেতনতা সৃষ্টিসহ নানা কর্মকান্ডে নিজেকে জড়ান রোজিনা মেম্বার। প্রথমদিকে লিফলেট-মাস্ক,সেনিটাইজেশন বিতরণ, এরপর খাদ্য নিয়ে ঘরে ঘরে ছুটে চলা। এলাকার যুব সমাজকে সঙ্গে নিয়ে লকডাউন বাস্তবায়নেও কাজ করেন এ নারী জনপ্রতিনিধি। মানুষকে ঘরে থাকতে উদ্বুদ্ধ করেন রাস্তায় হেটে হেটে।
আগে থেকেই সমাজকর্ম করায় মানুষের কাছে পরিচিতি রয়েছে রোজিনা মেম্বারের। যার ফলে একটানা দুইবার নির্বাচনে জয়ী হয়েছেন। এবার করোনা ভাইরাসের ভয়াবহতা শুরু হওয়ার পর থেকেই অন্যদের মতো নিজেকে আড়াল না করে দাঁড়িয়েছেন মানুষের পাশে। স্থানীয়দের সঙ্গে আলাপ করে জানা গেছে, কোন বাড়িতে করোনা করোনা আক্রান্ত হলে কিংবা করোনার উপসর্গ আছে জানতে পারলে ছুটে যান রোজিনা মেম্বার। এরপর সাধ্যমতো চেষ্টা করেন সঠিক তথ্য যোগাতে ও চিকিৎসা করাতে। এরই মধ্যে ঘোষণা দেন, কোন নারীর মৃত্যু হলে তিনি গোসল করানোর জন্য প্রস্তুত রয়েছেন।
শনিবার শহরের আমলাপাড়া নিবাসী জেলা মহিলা সমিতির নারায়ণগঞ্জ জেলার সহ সভানেত্রি হোসনেয়ারা হাসান করোনায় আক্রান্ত হয়ে মারা যান। তাকে মাসদাইর কবরস্থানে গোসল করানোর দায়িত্ব নেন রোজিনা মেম্বার। তার সাথে ছিলেন কবরস্থানের মনি বেগম।
এ প্রসঙ্গে রোজিনা মেম্বার জানান, করোনা আতংক সবার মনেই আছে। আমিও এর ভেতরেই তবুও কাউকে না কাউকে এগিয়ে আসতেই হবে। আমি মনে করি এ কাজ আমার সামাজিক দায়িত্ব।

স্পন্সরেড আর্টিকেলঃ